আজ বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপায়ন টাউনে সন্ত্রাসী নাজিম উদ্দিন বাহিনীর তান্ডব

“বাচ্চাদের সামনে লাথি মেড়ে
হামলাকারীরা বলে তর বিচার হবে
নাজিম উদ্দিনের পায়ের তলে : সহযোগী অধ্যাপক

সংবাদচর্চা রিপোর্ট:
নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের ঘনিষ্ঠজন ও কর্মী সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও কৃষকলীগের সভাপতি নাজিম উদ্দিনের বিরুদ্ধে পূর্বেই অপকর্মের নানা অভিযোগ ও অসামাজিক কর্মকা- করে বিতর্কীত হয়েছেন এছাড়া চাঁদাবাজি, দখলসহ নানা ধরণের অপকর্মের অভিযোগ রয়েছে নাজিম উদ্দিন ও তার বাহিনীর বিরুদ্ধে। সাংসদ শামীম ওসমানের কর্মী হওয়া পুলিশ তার সহযোগিদের বিভিন্ন সময় আটক করলেও নাজিম পর্যন্ত পৌছাতে পারেনি পুলিশ।

৭০ লাক্ষ টাকা চাদাঁ দাবীকে কেন্দ্র করে নাজিম উদ্দিন বাহিনীর ২০ থেকে ৩০ জন সদস্য বিসিএস ক্যাডারকে হত্যা করার উদ্দেশে হামলা করে শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুস সালাম আজাদসহ তার পরিবারের উপর। এসময় আরো আহত হয় মানবজমিন পত্রিকার ফতুল্লাহ প্রতিনিধিসহ কয়েকজন।

গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ফতুল্লার ভূইগড়ের রূপায়ন টাউন এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীরা আহতদের উদ্ধার করে খানপুর ৩০০ শয্যা হাসপাতালে নিয়ে যায়। অপরদিকে গতকাল শুক্রবার (১৯ এপ্রিল) রূপায়ন টাউনের বাসিন্দারা নাজিম উদ্দিন বাহিনীর তা-বের প্রতিবাদে বিক্ষোভ করে।

এ ঘটনায় ফতুল্লা থানায় প্রথমে একটি লিখিত অভিযোগ দায়ের করা হলেও গতকাল বিকালে ভূইগড় রূপায়ন টাউনের ফ্ল্যাট মালিক আবু সাঈদ পাটোয়ারী বাদী হয়ে ৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এছাড়া আশার সিদ্দিকী নামে আরেকজন বাসিন্দা আরও একটি মামলা দায়ের করেন।

হাসপাতালে আহত সহযোগী অধ্যাপক আব্দুস সালাম আজাদ দৈনিক সংবাদচর্চাকে জানায়, রূপায়নবাসীর কাছে ৭০ লক্ষ টাকা চাদাঁ দাবীকে কেন্দ্র করে ২০ থেকে ৩০ জন ক্যাডার হামলা করে। প্রথমে আমার বাসায় ঢুকে বাচ্চাদের উপর হামলা করে। আমি টয়লেট থেকে বেড় হয়ে আসলে আমাকে মারতে মারতে ধরে নিয়ে যায়। তারা শুধু একটা কথাই বলে তর বিচার হবে নাজিম উদ্দিনের পায়ের তলে।

তারা আমাকে ভবনের নিচে নিয়ে গিয়ে নাজিম উদ্দিনের নির্দেশে মারধর করে। আমাকে তারা রাস্তার শিয়াল ধরলে যে ভাবে পিটায় তারা সে ভাবে পিটিয়েছে। সন্ধার মারামারি সময় নাজিম উদ্দিন ছিলেন কিছুক্ষন পর সাংবাদিক রাসেলকে পেটায়। এসয় আমি ২ জনকে চিনতে পেরেছি আকাশ । এরা নাজিম উদ্দিন ক্যাডার বাহিনী। আমি হামলার বিচার চাই।

মানবজমিন পত্রিকার ফতুল্লা প্রতিনিধি আবু সাঈদ পাটোয়ারী রাসেল বলেন, রূপায়ন টাউনের ৪নং ভবনে অগ্নি কান্ডের ঘটনা ঘটে আমিনুল নামের স্থানীয় একজন ব্যক্তি আগুন নেভাতে গেলে নাজিম উদ্দিনের মেয়ের জামাই তার কলার ধরে। কিছুক্ষন পর নাজিম উদ্দিন এসে লোকটি মারধর করে। এসময় আমি উপস্থিত হয় এবং ঘটনার বিষয়ে জানতে চাইলে তারা আমাকেও মারধর করে। পরে তারা সহযোগী অধ্যাপক আব্দুস সালাম আজাদের উপর হামলা চালায়।
স্থানীয় সূত্র জানা যায়, গ্যাস বিল উত্তলন করে নাজিম উদ্দিন বাহিনী। রূপায়ন টাউনের ফ্ল্যাটের বাসিন্দাদের কাছ থেকে দীর্ঘদিন ধরেই অতিরিক্ত বিল আদায় করে আসছে। এসব বিষয়ে প্রতিবাদ করলে তারা লাঞ্ছিত করে ও নাজিম উদ্দিনের সন্ত্রাসী বাহিনী দ্বারা নির্যাতনের শিকার হয় রূপায়ন টাউনের বাসিন্দা তবে রূপায়ন কর্তৃপক্ষে জানানো হলেও তারা কখনো ব্যবস্থা নেয়নি।

এ ব্যাপারে সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিনের মুঠো ফোনে যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

তবে পৃথক দুটি মামলা দায়েরর সত্যতা নিশ্চিত করে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন জানান, আমরা তদন্ত করছি যারা জড়িত তাদেরকে গ্রেফতারের চেষ্টা করছি। রূপায়ন টাউনে হামলা ও লুটপাটের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের হয়েছে।

এর একটির বাদী আবু সাঈদ পাটোয়ারী এবং অপরটির বাদী আশরাফ সিদ্দিকী। সাঈদ পাটোয়ারী সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিনকে প্রধান আসামী করে ১৩ জনের নাম উল্লেখসহ ৫০/৬০ জনকে অজ্ঞাত ব্যক্তিকে অভিযুক্ত করেছেন।

এছাড়া আশরাফ সিদ্দিকী ১১ জনের নাম উল্লেখসহ ৫০/৬০ জনকে আসামী করেছেন। রূপায়ন টাউনের একটি ফ্ল্যাটে আগুন লেগেছিলো। সেখানে তিনি গেলে একদল লোকের দ্বারা তিনি শারীরিক লাঞ্ছিত হন।

প্রসঙ্গত ,নাজিম উদ্দিনের বিরুদ্ধে তৃতীয় বিয়েকে কেন্দ্র করে স্ত্রীর দায়ের করা মামলা। সেই মামলায় নির্যাতন, জোর-জুলুম সহ পিস্তল দেখিয়ে ভয় ভীতির নানা অভিযোগ তোলা হয়।

এছাড়া কিছুদিন আগে মোক্তার নামে একজন স্থানীয় সাংবাদিকে মারধর করাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ